main-banner

বাধার মুখে আকিজ গ্রুপের হাসপাতালের কাজ বন্ধ।। সরকারী হস্তক্ষেপে পুনরায় শুরু

ডাক২৪ ডেস্ক প্রতিবেদনঃ   করোনাভাইরাসে আক্রান্তদের জন্য হাসপাতাল নির্মাণ করছে আকিজ গ্রুপ। কিন্তু রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় আকিজ গ্রুপের এ হাসপাতাল নির্মাণের কাজে বাধা দিয়েছেন স্থানীয় কাউন্সিলর ও কতিপয় ব্যক্তি।

স্থানীয়রা জানান, শিল্প এলাকার ১৮৪ নম্বর প্লটে নির্মাণাধীন হাসপাতালের লোকজন আসার পর সেখানে আসেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিউল্লাহ শফি। তিনি তেজগাঁও থানা আওয়ামী লীগেরও সভাপতি। তিনি বলেন, এখানে করোনাভাইরাসের আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতাল হবে শুনে লোকজন ভিড় করেছিলেন। আমি এসে তাদের শান্ত করি।

স্থানীয় লোকজনকে তিনিই এখানে নিয়ে এসেছিলেন, এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শফিউল্লাহ শফি বলেন, এ লোকজন আমার নয়, তারা স্থানীয়। আমিতো সারা দিন আর্মির সঙ্গে মানুষকে সচেতন করার কাজে ব্যস্ত ছিলাম। এখানে লোকজন জড়ো হয়েছে জেনে আমি এসে তাদের শান্ত করি।

কিন্তু হাসপাতালের সঙ্গে সংশ্লিষ্ট একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, স্থানীয় কাউন্সিলর নিজেই লোকজন জড়ো করছেন এবং তাদের ভুল বুঝিয়ে হাসপাতালের কাজ যাতে করতে দেয়া না যায় এর জন্য কাজ করছেন।

সূত্রটি জানায়, আকিজের লোকজন স্থানীয়ভাবে কারও সঙ্গে বিরোধে যাবে না। হাসপাতালটি নির্মাণ করা হচ্ছে মানুষের স্বার্থে। তাই আকিজের পক্ষ থেকেও বিষয়টি প্রশাসনিকভাবে কিভাবে সম্পন্ন করা যায় তার দিকেই জোর দেয়া হবে। হাসপাতাল নির্মাণ কাজ বন্ধ থাকবে না বলেও জানায় সূত্রটি।

in news advert

তেজগাঁও থানার এসআই রুহুল আমিন বলেন, স্থানীয়ভাবে লোকজন জড়ো হন। তবে তারা কারও নেতৃত্বে এসেছিলেন কিনা সেটা বলতে পারব না। লোকজন জড়ো হয়েছিলেন, আবার চলেও গেছেন।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন খান গণমাধ্যমকে বলেন, এটি একটি ভালো কাজ। আমরা এ ধরনের উদ্যোগের পক্ষে। সব ধরনের সহযোগিতার জন্য আমরা প্রস্তুত রয়েছি। তবে আকিজ গ্রুপের পক্ষ থেকে প্রথমে আমাদের কিছু জানানো হয়নি।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় ৩০১ শয্যার একটি হাসপাতাল তৈরি করছে আকিজ গ্রুপ। রাজধানীর তেজগাঁওয়ে আকিজের নিজস্ব দুই বিঘা জমিতে হাসপাতালটি তৈরির কাজ শুরু হয়েছে।

হাসপাতাল নির্মাণকাজ বন্ধের বিষয়ে আকিজ গ্রুপের পরিচালক শেখ শামীম উদ্দিন বলেন, কোনো সমস্যা নেই। সরকারের সঙ্গে আলাপ-আলোচনা ও সম্মতির ভিত্তিতেই আকিজ গ্রুপ জরুরি ভিত্তিতে অস্থায়ী হাসপাতাল গড়ে তুলছে।  তিনি আরও বলেন, তেজগাঁওয়ে টিবিএস মোটরসাইকেল বিক্রির শোরুমটিই অস্থায়ী হাসপাতাল হিসেবে প্রস্তুত করা হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের সহযোগিতায় এখানে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে কি না, তা সনাক্ত করা এবং আক্রান্তদের চিকিৎসা দেয়া হবে।

এ হাসপাতাল নির্মাণের বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক কামরুল হাসান খান গণমাধ্যমকে বলেন, আকিজের এ উদ্যোগ প্রশংসনীয়। তাদের সরকারিভাবেও সর্বাত্মক সহযোগিতা করা উচিত। স্থানীয় লোকজনকে মোটিভেটেট করা উচিত সরকারিভাবেই। তাদের বোঝাতে হবে এক মিটারের মধ্যে সংস্পর্শতায় না এলে এ জীবাণু ছড়ায় না।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী আকিজ গ্রুপের এই উদ্যোগ সম্পর্কে বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে আকিজ গ্রুপ জনগণের সেবায় এগিয়ে এসেছে। তাদের এই উদ্যোগ প্রশংসনীয়। তাদেরকে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

[প্রিয় পাঠক, আপনিও ডাক২৪ অনলাইনের অংশ হয়ে উঠুন। খবর, বিনোদন, খেলা, বিজ্ঞান ও প্রযুক্তি, লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবি/ভিডিওসহ ইমেইল করুন-: news@dak24.comএ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

মন্তব্য

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

Dak 24
hit counter